শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

আতীক উল্লাহ সাহেবের নিখোঁজ হওয়া এবং আমাদের অবস্থান।


মুহাম্মাদ যুবায়ের হুসাইন, টঙ্গী প্রতিনিধি।

তামাদ্দুন২৪ডটকম: লেখক আতীক উল্লাহ সাহেব নিখোঁজ হয়েছেন কয়েকদিন হলো। আমরা জানি না তিনি কোথায় আছেন। মাঝে গুজব ছড়িয়েছিল, তিনি ফিরে এসেছেন। কিন্তু নিখোঁজের ষষ্ঠ দিনে এসে এটা মোটামুটি পরিষ্কার তিনি এখনো নিখোঁজ।

এই পরিস্থিতিতে যারা মুরব্বীদের আশে-পাশে আছেন, তারা মুরব্বীদেরকে বিষয়টি জানিয়েছেন কিনা? কিংবা কোনো পদক্ষেপ নেয়া হয়েছে কিনা তা এখনো অস্পষ্ট। মাওলানা নাজিমুদ্দিন সাহেব নিখোঁজ প্রায় মাসখানেক ধরে। তারও কোনো সন্ধান নেই।

আলেমদের একাংশের বর্তমানে প্রশাসনের সাথে ভালো সম্পর্ক বিদ্যমান। তারা এই সম্পর্ক কাজে লাগিয়ে কোনো চেষ্টা ফিকির করছেন কিনা তা জানার উপায় নাই। তবে বাহ্যিক অবস্থা হতাশার।

যারা ফেসবুকে নিয়মিত মুরব্বীদের সাথে দেখা-সাক্ষাত ও বিভিন্ন ইস্যুতে মুরব্বীদের মতামতের বিষয়গুলো জানান, তাদের কাছে আমাদের অনুরোধ থাকবে, এই নিখোঁজ আলেমদের ব্যাপারেও মুরব্বীদেরকে জানান।

এই অস্থির সময়ে সাধারণ জনতা সম্ভবত দোয়াই করতে পারে। আমরা আমাদের দোয়ায় আতীক উল্লাহ সাহেবসহ অন্য নিখোঁজ আলেমদের স্মরণ রাখি। তারা যেখানেই থাকুন, সাদা পোষাকের কালো মানুষদের কাছেও যদি থাকেন, আল্লাহ তাদেরকে নিরাপদ রাখুক।

ক্রুসেডারদের হাতে বাইতুল মাকদিসের পতনের পর একদল যুবক গিয়েছিলেন বাগদাদে। তারা খলিফাকে আহ্বান করেছিলেন জিহাদের জন্য সেনাবাহিনী প্রস্তুত করতে। খলিফা বলেছিলেন, আপাতত আমি আল্লাহর কাছে দোয়া করছি, আল্লাহ যেন ক্রুসেডারদেরকে বিতাড়িত করেন।

মাঝে মাঝে মনে হয়, আমাদের দোয়াগুলোও খলিফার দোয়ার মতই।

আমরা ভীরু, অক্ষম ও কাপুরুষ, এই নির্দয় সত্য স্বীকার করেই সবার কাছে দোয়ার আহ্বান করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য