শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান সেজন্য বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ড ঘটানো হতে পারে। : মেয়র নাছির


তামাদ্দুন২৪ডটকম: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক ও সেবিকাদের নোবেল পুরস্কার দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন বন্দরনগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের ১৫ শয্যার সিসিইউ-২ স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সীমিত জনবল ও অবকাঠামোর কথা তুলে ধরে নাছির বলেন, হাসপাতালের অনুমোদিত শয্যা সংখ্যা একহাজার ৩০০টি। কিন্তু তার তুলনায় জনবল অনেক কম, অনেকগুলো পদ শূন্য আছে। সেই জনবল দিয়ে তিন-সাড়ে তিন হাজার ভর্তি রোগীকে সেবা দিতে হয়। বহির্বিভাগে আরো তিন সাড়ে তিন হাজার রোগীকে সেবা দিতে হয়।
“আমি মনে করি, আমাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে যে সমস্ত ডাক্তার-নার্সরা সেবার কাজে নিয়োজিত তাদেরকে তো নোবেল পুরস্কার দেওয়া উচিত।”
গত রোববার বিকেলে নগরীর সিমেন্স ক্রসিং এলাকায় এক অনুষ্ঠানে মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান সেজন্য ‘ষড়যন্ত্র’ করে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটানো হতে পারে।

অনুষ্ঠানে চিকিৎসক ও চিকিৎসা খাতের বিষয়ে সংবাদ পরিবেশন নিয়ে অসন্তোষ দেখান নাছির।

সাংবাদিকদের উদ্দেশ্যে চট্টগ্রামের মেয়র বলেন, “এখানে লিখে যে, করিডোরে রোগী কেন রাখা হয়। তাহলে রোগীকে বিদায় করে দিতে হবে। যতটা সিট আছে ততটা সেবা যদি দেন তাহলে সেবার মাত্রা অটোমেটিক্যালি তো বেড়ে যাবে। তাহলে এই গরিব লোকগুলো তো চিকিৎসা পাবে না। মৃত্যুর মুখে পতিত হবে।”
হৃদরোগ বিভাগে কোনো অধ্যাপক না থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, বিভাগীয় প্রধান একজন সহযোগী অধ্যাপক। এসব সংকটের কথা লিখতে হবে।
ভুল চিকিৎসা বিষয়ক সংবাদ পরিবেশনের প্রসঙ্গ টেনে মেয়র বলেন, “আপনি যদি শতভাগ নিশ্চিত হন কোনো একজন ডাক্তারের ভুল চিকিৎসার কারণে এটা হয়েছে, তাহলে ওই ব্যক্তিকে টার্গেট করতে হবে। ওই ডাক্তারের বিরুদ্ধে আপনি কথা বলতে পারেন। তার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করতে পারেন। পুরা ডাক্তার সমাজের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করাটা.. আমাদের দেশে কোনো চিকিৎসা ব্যবস্থা নাই। যেটা জেনারালাইজ করা হয়। আমাদের এখানে কোনো কিছু হয় না। এভাবে বলা উচিত নয়।”
বেসরকারি প্রতিষ্ঠান তাহের ব্রাদার্স লি. এর সৌজন্য সিসিসিইউ-২ ইউনিটটি স্থাপন করা হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসিন উদ্দিন আহমেদ, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য