শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

ভোলায় পুলিশের গুলিতে ৪ নবীপ্রেমিকের শাহাদাত: রাজধানীতে বিক্ষোভ-মিছিল


তামাদ্দুন২৪ডটকম:

হিন্দু যুবক কর্তৃক নবিজি সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ও ইসলামকে কটাক্ষ করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পুলিশি হামলায় নবিপ্রেমিক চার মুসল্লির শাহাদাতের প্রতিক্রিয়ায় রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন সর্বস্তরের তৌহিদি জনতা। রোববার বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তরগেটে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট আলেম মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দির সভাপতিত্বে এ বিক্ষোভ মিছিলে ইসলামী আন্দোলন, খেলাফত মজলিস, জমিয়ত, খেলাফত আন্দোলনসহ প্রায় সবকয়টি ইসলামি দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর উপস্থিতির পাশাপাশি সর্বস্তরের তৌহিদি জনতাও অংশগ্রহণ করেন।

তাৎক্ষণিক এ বিক্ষোভ মিছিলের আহ্বায়ক মাওলানা আবদুল গাফফার তামাদ্দুন২৪ডটকমকে জানান, বিক্ষোভ মিছিল থেকে ভোলায় আজকে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। এ সময় অভিযুক্ত হিন্দু যুবকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের পাশাপাশি মুসল্লিদের ওপর হামলাকারী পুলিশ সদস্যের উপযুক্ত শাস্তিও দাবি করেন মিছিলে অংশগ্রহণকারীরা।

উল্লেখ্য, ভোলার বোরহানুদ্দীন উপজেলায় শুক্রবার বিকালে বিপ্লব চন্দ্র শুভ’র নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি Biplob Chandra Shuvo থেকে আল্লাহ তায়ালা ও নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কুরুচিপূর্ণ গালাগাল করে তার কয়েকজন ফেসবুক বন্ধুদের কাছে ম্যাসেজ পাঠায়। এক পর্যায়ে কয়েকটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে।

এতে স্থানীয় ধর্মপ্রাণ জনতা আজ রোববার সকালে বোরহানউদ্দীন হাইস্কুল মাঠে হিন্দু এ যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি প্রতিবাদ সভার আয়োজন করেন। স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত এই সমাবেশটি চলছিল। সমাবেশে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ স্থানীয় ধর্মপ্রাণ হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এসময় পুলিশ সমাবেশ সময়ের আগে শেষ করতে বলে প্রতিবাদী জনতাকে। প্রতিবাদী জনতা পুলিশের এ কথা না মানলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ তখন নির্বিচার গুলি বর্ষণ করে। এতে এ পর্যন্ত চারজন মুসল্লি শাহাদাত বরণ করেছেন। শাহাদাতবরণকারীরা হলেন– মাহফুজুর রহমান পাটোয়ারী (২৩), মিজান (৩০), মাহবুর রহমান (৩০) ও শাহিন (২৫)। নিহতদের বাড়ি একই এলাকায়। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই।

এদিকে সাধারণ মানুষের এ প্রতিক্রিয়ায় অবস্থা বেগতিক দেখে গতকাল সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র নামক ওই হিন্দু যুবক বোরহানউদ্দিন থানায় তার আইডি হ্যাক হয়েছে দাবি করে একটি জিডি করতে যায়। তখন থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের নাম করে বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য