শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

আলেমদের নতুন প্লাটফর্ম ইত্তেফাকুল মুসলিমীন বাংলাদেশ



চেয়ারম্যান মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী
সেক্রেটারি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া

তামাদ্দুন২৪ডটকম: গতকাল ১৯ অক্টোবর শনিবার সকালে কামরাঙ্গীরচর জামিয়া নূরিয়া ইসলামিয়া মিলনায়তনে ‘চলমান সংকট নিরসনে জাতীয় ঐক্য গঠন শীর্ষক সংলাপ' অনুষ্ঠিত হয়।

আ ফ ম আকরাম হুসাইন সঞ্চালিত সংলাপে বক্তব্য রাখেন মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, মুফতি শাঈখ মুহাম্মদ উছমান গণী, মাওলানা মোখলেছুর রহমান কাসেমী, মাওলানা আতাউর রহমান আতিকী, মাওলানা রজীবুল হক, মুফতি ওযায়ের আমীন, মাওলানা আজীজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মূসা, মুফতি আফজাল হুসাইন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মুফতি যুবায়ের গণী, মুফতি আব্দুল্লাহ ইদরীস, মাওলানা আমীর আহমাদ, মুফতি সুলতান আহমাদ, মুফতি ওমর ফারুক যুক্তিবাদী, মুফতি শামসুদ্দীন বড়াইলী, মাওলানা আব্দুল হাফিজ মা’রূফ, মুফতি আখতারুজ্জামান আশরাফী ও মাওলানা ইসমাঈল হুসাইন সিরাজী প্রমুখ।

সংলাপে আলোচকগণ সন্দেহজনকভাবে ইমাম-খতীব, আলেম-উলামাকে আটক ও গ্রেফতারে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, সমাজে প্রতিষ্ঠিত কোন আলেম বা ইমামকে এইভাবে আটক ও গ্রেফতার সমস্ত আলেমসমাজকে অপমান করার শামিল। কারণ ওলামায়ে কেরাম জাতির আদর্শ নাগরিক, উম্মতের পথপ্রদর্শক। দেশ ও মানবতাবিরোধী কোন অন্যায়ের সাথে তারা জড়িত হন না। সুনির্দিষ্ট অপরাধ নিশ্চিত না করে ওলামাদেরকে এহেন হয়রানি করা থেকে বিরত থাকার জন্য প্রশাসনের দায়িত্বশীলদের প্রতি তারা আহবান জানান।

সংলাপে সকলের মতামতের প্রেক্ষিতে চলমান সংকট নিরসন, ইসলাম, ঈমান ও ওলামাদের মর্যাদা রক্ষায় জাতীয় ঐক্য প্রচেষ্টার অংশ হিসেবে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীকে চেয়ারম্যান ও মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়াকে মহাসচিব করে ‘ইত্তেফাকুল মুসলিমীন বাংলাদেশ’ নামে একটি অরাজনৈতিক সংগঠন গঠিত হয়।
পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করার জন্য ১০ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়। উক্ত সাব কামিটি শীঘ্রই ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

সংলাপে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, মুফতি মুজীবুর রহমান, মুফতি মোরশেদ আলম কাসেমী, মুফতি হাফেজ আবু মূসা, মুফতি আব্দুর রহমান সারওয়ার, মুফতি ফয়জুল্লাহ সা’দী, মুফতি শাহাদাত হুসাইন, মাওলানা মামুন চৌধুরী আরজে, মুফতি ওয়াসিফুর রহমান, মাওলানা তাসলীমুল হাসান, মাওলানা আবু সাঈদ, মাওলানা আব্দুর রহমান ফরিদাবাদী, মুফতি ক্বারী সিদ্দীকুর রহমান, মাওলানা কামাল উদ্দীন নো’মানী, মাওলানা আহমাদ ঈসা, মুফতি শহীদুল ইসলাম, মুফতি আবু সাঈদ, মাওলানা মুনির হুসাইন, মাওলানা শোয়াইব মাহমুদ, মুফতি মোবারক হুসাইন, মুফতি তামীম ইকবাল, মুফতি আরিফ বিল্লাহ, মাওলানা মাহবূবুুর রহমান, মুফতি আল আমিন, মাওলানা মো’তাসিম বিল্লাহ, মাওলানা মামুন বিল্লাহ, মাওলানা সালাহুদ্দীন, মাওলানা আসাদুজ্জামান, মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি জামালুদ্দীন, মুফতি আল মামুন নূর, ক্বারী সা’দ সাইফুল্লাহ মাদানী, সৈয়দ আহমাদ শফী আশরাফী প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য