শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

‘নবীজিকে চিঠি লিখে ঘুরে এসো মদিনায়’

তামাদ্দুন২৪ডটকম: আমাদের প্রিয় নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। যে নবীজিকে বারবার স্মরণ করি আমরা, যার কথা শুনে কানকে ধন্য করি, হৃদয়কে করি শান্ত- তাকে তুমি কী বলবে? যিনি একটি আদর্শ সমাজ উপহার দিয়েছেন, যিনি দু’জাহানের বাদশা, ধর্ম-বর্ণ নির্বিশেষে যিনি শ্রদ্ধেয়- তাকে কি কিছু বলার আছে তোমার? নিশ্চয়ই আছে। সে কথাগুলো, অভিব্যক্তিগুলো, মনের আবেগ, আয়েশ, যন্ত্রণা, ব্যথা সবই লিখো তার কাছে। সেসব শুনবে বোদ্ধাজনরা। শুনবে সারা দুনিয়া। ছড়িয়ে পড়বে তোমার চিঠি। হয়তো আল্লাহ পাকের অপার কুদরতে পৌঁছে যেতে পারে দূর মদিনায়।

একটা সময় দূরে থাকা বাবা মা, ভাই বোন কিংবা কোনো আত্মীয় বা বন্ধুকে মনের আবেগ মিশিয়ে তুমি চিঠি পাঠাতে। এবার সেই চিঠিই নবীজি হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কাছে লিখবে। যেখানে থাকবে তার প্রতি তোমার ভালোবাসা ও মমতামাখা কথামালা। দুনিয়াজুড়া তার অবদান ও খ্যাতির কথা। এসব নিয়েই আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে তৃতীয়বারের মতো শুরু হতে চলেছে সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ইভেন্ট। প্রতিবারের মতো এবারও পুরস্কারে ভরপুর ইভেন্টটিতে অংশ নিয়ে পুরস্কার জিততে পারবেন ১০ প্রতিযোগী। ‘নবীজিকে চিঠি লিখে ঘুরে এসো মদিনায়’ শিরোনামে এবারের আয়োজনে সেরা পুরস্কার হিসেবে থাকছে ওমরাহ পালনের সুবর্ণ সুযোগ।
আগামী ২৯ নভেম্বর পর্যন্ত পাঠানো যাবে এ প্রতিযোগিতার চিঠি। মেইল অথবা ডাকযোগে কিংবা হাতে হাতে চিঠি পৌঁছানো যাবে। ৫ম শ্রেনী থেকে এমএ, কওমি মাদরাসার তাইসির থেকে তাকমলে হাদিস, আলিয়া মাদরাসার ইবতেদায়ি থেকে কামিল শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।
চিঠি লিখতে হবে ১০০ থেকে ৮০০ শব্দের মধ্যে। প্রতিযোগীদের চিঠি তিনজন বিচারক যাচাই বাছাই শেষে সেরা চিঠি নির্ধারণ করবেন। যাদের মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ওমরাহ পালনের সুযোগ ২য় ও ৩য় বিজয়ী পাবেন একটি করে বাই সাইকেল। এছাড়াও নির্বাচিত আরও সাতজনের প্রত্যেকে পাবেন সৌজন্যে ১০০০ টাকা মূল্যের বই। প্রতিযোগিতাটির টাইটেল স্পন্সরে রয়েছে তাবাসসুম টুরস এন্ড ট্রাভেলস। পুরস্কার সহযোগিতায় আরও রয়েছে মাকতাবাতুল আখতার, রকমারি ডটকম, মাদানী কুতুবখানা ও মাকতাবাতুল ইসলাম এবং সারফ ফার্মাসিউটিক্যাল ইউনানি বাংলদেশ লি.।

চিঠি পাঠাতে পারেন ইমেইলে: newsourislam24@gmail.com, অথবা পোস্ট অফিস বা সরাসরি হাতে পৌঁছাতে পারেন। ঠিকানা: ৫৮/৩৫-৫ এম এম খান টাওয়ার, মদিনাবাগ, উত্তর মুগদা। ঢাকা ১২১৩ ফোন: ০১৭১৯ ০২৬৯৮০

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য