শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

এলোমেলো ভাবনা।


আমি জানি, আত্মবিশ্বাসই সফলতার চাবিকাঠি। আমি এও জানি , চেষ্টা অনুযায়ী সফলতা আসে এবং সফলতা পেতে হলে সেটা আসা পর্যন্ত অপেক্ষা করতে হয়। আর অপেক্ষার ফল মিষ্টি হয় এটাতো জানা কথা। তাই প্রতিটি কাজে আত্মবিশ্বাস, সাধনা ও ধৈর্যই আমার মূল অবলম্বন। তাছাড়া আমার কাজইতো চেষ্টা করা, পূর্ণতাতো পরওয়ারদিগার দেবেন!

আলহামদুলিল্লাহ! রংধনু ও মারওয়াহ’র খবর এখন অনেকেই জানেন। বাকী তামাদ্দুন। ঐ দুটির পাশাপাশি নতুন যে স্বপ্নটি যুক্ত হয়েছে তার নামই তামাদ্দুন। উম্মাহ’র কল্যাণচিন্তা থেকে যার উৎপত্তি। তামাদ্দুন আমাদের ভালোবাসার প্রতিক ; ভালোলাগার প্রতিক; আস্থা ও বিশ্বাসের প্রতিক এবং আদর্শিক মিডিয়ার প্রতিক।


সুন্দর পরিকল্পনা ও সুষ্ঠু পরিচালনার অভাবে অনেক সম্ভাবনাময় স্বপ্নের মৃত্যু হয়। উঁকি দিয়েই তলিয়ে যায় অজানা স্রোতের অন্তরালে। নিমজ্জিত হয় অতল গহ্বরে। উম্মাহ’র এমন সম্ভাবনাময় প্রতিটি স্বপ্নের অপমৃত্যু রোধে এগিয়ে আসতে হবে দ্বীনদরদী, সচেতন, বিত্তশালী ও বিশ্বাসী নাগরিকদের।


প্রতিটি নতুন কাজের সুচনা হয় শূন্য থেকে । এক পা’ দু’পা করে সামনে এগিয়ে যায় । সঠিক পথ ও পদ্ধতি অনুসরণ করে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ চালিয়ে গেলে আল্লাহর রহমতে একসময় স্বপ্নগুলো বাস্তবায়নের পথ খোঁজে পায়। আর এভাবে এগিয়ে যাওয়ার ফল হয় স্থায়ী । এগিয়ে যাওয়ার এই কন্টকাকীর্ণ পথে যদি সঙ্গী পাওয়া যায় তাহলে আরও গতি আসে অগ্রগতিতে। আগামীতেও এই পদ্ধতি চালু থাকবে ইনশাআল্লাহ।


হুট করে একসাথে অনেককিছু করে ফেলার মতো ভুল/দু:সাহস আমি স্বাধারণত করি না। তাই এক সময় ফলগুলো জমা হয়ে ফলাফলে রুপ নেয়। এজন্যই হয়তো কবি বলেছেন;

“ছোট ছোট বালুকণা বিন্দু বিন্দু জল,
গড়ে তুলে মহাদেশ সাগর অতল”

উম্মাহর কল্যাণের ফিকির থেকে উদ্ভাবিত প্রতিটি নেককাজে আপনাদের পাশে চাই। সাথে চাই। সুপরামর্শ ও আন্তরিক সহযোগিতা চাই। আল্লাহ আমাদের অস্বচ্ছ নিয়তগুলো স্বচ্ছ করে দিন। শুদ্ধতার সাথে শুদ্ধতার পথে চলার তাওফীক দিন।

মাঈনুদ্দীন ওয়াদুদ

স্বাপ্নিক: তামাদ্দুন
খাদেম: মারওয়াহ
পরিচালক: রংধনু

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য