শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

আজ রক্তের জিহাদের যতটা প্রয়োজন, চিন্তা ও শাণিত কলমের জিহাদের প্রয়োজন তার চেয়ে বেশি: মাওলানা শহীদুল ইসলাম ফারুকী

বক্তব্য রাখছেন মাওলানা শহীদুল ইসলাম ফারুকী 

তামাদ্দুন২৪ডটকম:নিজস্ব প্রতিনিধ

মুফাক্কিরে ইসলাম আল্লামা শায়খ আবুল হাসান আলী নদভী রহ. এর গদ্দিনাশীন মুরশিদুল উম্মাহ আল্লামা শায়খ মুহাম্মদ রাবে’ হাসানী নদভী (হাফিযাহুল্লাহ) এর বিশিষ্ট খলীফা, উচ্চতর ইসলামী শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান–শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক এবং শায়খ নদভী রহ. প্রতিষ্ঠিত সামাজিক ও মানবিক সংগঠন–পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের আমীর মাওলানা শহীদুল ইসলাম ফারুকী বলেছেন, ‘আজ রক্তের জিহাদের যতটা প্রয়োজন, চিন্তা ও শাণিত কলমের জিহাদের প্রয়োজন তার চেয়ে বেশি। বাতিলের বিরুদ্ধে আমাদেরকে আজ লড়তে হবে শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতির ময়দানে এবং চিন্তা, মতবাদ ও দর্শনের জগতে। কেননা নবুওয়তে মুহাম্মদির উপর এখন তলোয়ারের হামলা যতটা না চলছে তার চেয়ে বেশি চলছে যুক্তি প্রমাণের হামলা, চিন্তা ও দর্শনের মামলা। সুতরাং নতুন যুগের নতুন জিহাদের জন্য একদল কলমী মুজাহিদের প্রয়োজন। এই প্রয়োজন পূরণে জাতীয় লেখক পরিষদকে নিরলসভাবে কাজ করতে হবে।’

গত শুক্রবার মিরপুরস্থ মাদরাসাতুল মারওয়ায় জাতীয় লেখক পরিষদের দেশব্যাপী প্রস্তুতিমূলক সভার অংশ হিসেবে মিরপুর জোনের উদ্যোগে এক প্রস্তুতিমূলক সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় বক্তব্য রাখেন তামাদ্দুন২৪ডটকম এর উপদেষ্টা সম্পাদক মাও.রুহুল আমীন সাদী, মুফতী কামরুল ইসলাম রাহমানী, মুফতী শায়খ মুহাম্মদ উসমান গণী, ডা. মাও. সৈয়দ শামছুল হুদা, মুফতী আফজাল হুসাইন, মাওলানা আবদুল গাফফার, মাও. আব্দুল্লাহ নাটোরী, রুহুল আমীন নগরী, আর জে মামুন চৌধুরী, আর জে মুস্তাফিজুর রহমান, মাওলানা কামালুদ্দীন ফারুকী, মহিম মাহফুজ, মুফতী খন্দকার মুজাম্মিল হক, মুফতী আজীজুল হক কাসেমী, মাঈনুদ্দীন ওয়াদুদ, মাহমুদ আরিফীন, মাওলানা খায়রুল বাশার, মাও. ফজলুর রহমান, নিজাম উদ্দীন আল আদনান, আবুবকর বিন রাশেদ, মাও. এহসান এইচ, উমর আলী আশরাফ, মুহাম্মদ বিন ওয়াহিদ, যুবাইর হাসানসহ আরো অনেকেই।

নন্দিত উপস্থাপক ফজলে রাব্বির প্রাণবন্ত উপস্থাপনায় সভাটি মনোমুগ্ধকর হয়ে ওঠে।
বক্তব্য রাখছেন জাতীয় লেখক পরিষদের আহবায়ক মাও. আবদুল গাফফার

বক্তব্য রাখছেন বিশিষ্ট লেখক ও গবেষক মাও. রুহুল আমীন সাদী
বক্তব্য রাখছেন প্রথম আলোর নিয়মিত লেখক মুফতী শায়খ মুহাম্মদ উসমান গণি 
অনুষ্ঠানের শুরুর দিকে সমবেত তারুণ্যের একটি ছবি 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য