শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

চিন্তাশীল আলেমদের সাথে মুফতী ফয়জুল করীমের মতবিনিময় সভা



নিজস্ব প্রতিনিধি: তামাদ্দুন২৪ডটকম: নিজেদের কর্মগুণে পরিচিত প্রায় দেড় শতাধিক যুব আলেমদের নিয়ে ঐক্যপ্রয়াসী এক ব্যাতিক্রমধর্মী মতবিনিময় সভা করেছে আই এ বি’র সহযোগী সংগঠন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ।

গত ২০ নভেম্বর বুধবার রাজধানী ঢাকার বি এম এ মিলনায়তনে বৃহৎ পরিসরে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম (শায়খে চরমোনাই)। মতবিনিময় সভায় উপস্থিত যুব ওলামাগণ ইসলাম দেশ ও জনগণের জন্য তাদের বিভিন্ন পরিকল্পনা এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের করণীয় সম্পর্কে মতামত তুলে ধরেন। এ সময় তারা ইসলামী আন্দোলন বাংলাদেশের কাছে তাদের কি প্রত্যাশা রয়েছে এ সম্পর্কে আলোচনা করেন এমনকি ইসলামী আন্দোলন বাংলাদেশ বিরুদ্ধে তাদের যে কোন অভিযোগ নিঃসংকোচে তুলে ধরেন।

সভার প্রধান অতিথি মুফতী সৈয়দ ফয়জুল করীম ধৈর্য সহকারে সকলের মন্তব্য শোনেন এবং পরিশেষে তাদের মতামতের বিষয়ে সমাধানমূলক বক্তব্য রাখেন।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বিশেষ কোন গোষ্ঠীর দল নয়, এটি সকল ইসলামপ্রিয় মানুষের সংগঠন। আমরা চাই সকল সেক্টরের মানুষের মতামত নিয়ে আগামী দিনে দেশ এবং জাতির জন্য ভালো কিছু উপহার দিতে। এজন্য তিনি তরুণ ওলামায়ে কেরামের সক্রিয় অংশগ্রহণ, সহযোগিতা এবং পরামর্শসহ গঠনমূলক সমালোচনা কামনা করেন। এছাড়াও তিনি প্রায় আধাঘন্টা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত প্রোগ্রামটি ছিল গতানুগতিক যেকোন প্রোগ্রাম থেকে অনেকটা ব্যতিক্রম। দেশের বিভিন্ন সেক্টরে যোগ্যতার স্বাক্ষর রেখে এগিয়ে চলা যুব আলেমদের নিয়ে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত ব্যাক্তিবর্গ রাজধানীর উল্লেখযোগ্য মসজিদের খতিব, মাদরাসার পরিচালক বা মুহাদ্দিস, মিডিয়ার সম্পাদক বা সাংবাদিক, লেখক ও গবেষক অথবা প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আয়োজক কমিটির পক্ষে যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, যুবনেতা মুফতী হোসাইন মোহাম্মদ কাওছার বাঙালি, মুফতী মানসুর আহমদ সাকী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও চিন্তাশীল আলেমদের মধ্যে অনেকেই উপস্থিত ছিলেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য