শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

জমিয়তের আজাদী মার্চ এখানেই সমাপ্ত করা উচিত। মাও. শহীদুল ইসলাম ফারুকী


তামাদ্দুন২৪ডটকম:
পাকিস্তানে আলেমদের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তা ধরে রাখার জন্য আজাদী মার্চ এখানেই সমাপ্ত করা উচিত। জমিয়তকে এককভাবে সরকার পতনের আন্দোলনের ঝুঁকি নেয়া উচিত হবে না।

মুসলিমলীগ নওয়াজ, পিপিপিসহ আরো যারা আজাদী মার্চে জমিয়তকে সমর্থন করেছিলো তারা জমিয়তকে মাঠে নামিয়ে এখন জমিয়তের অবস্থান কর্মসূচির পক্ষে নেই।

বাংলাদেশে হেফাজতের আন্দোলনের সময় বিএনপি জামাত যা করেছিলো–না ছুঁই পানি ধরি মাছ, তারাও পাকিস্তান জমিয়তের সাথে সেটা করছে। ফলে ইতোমধ্যে অবস্থান কর্মসূচির মতো যে কোনো ভয়াবহ কর্মসূচি থেকে বিরোধীরা তাদের সমর্থন প্রত্যাহার করে নিয়েছে। তারা নিজেরা কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না, বরং তারা জমিয়তের লাশের উপর ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। ঝুঁকি নিবে জমিয়ত ক্ষমতার স্বাদ ভোগ করবে মুসলিমলীগ ও পিপিপি। যেটা বাংলাদেশের বিএনপি জামাত সব সময় চায় আলেমদের ঘাড়ে সওয়ার হয়ে ক্ষমতায় যেতে। মাওলানা ফজলুর রহমানের সেই সুযোগ দেয়া উচিত হবে না।

ইতোমধ্যে সেনাবাহিনীও তাদের অবস্থান স্পষ্ট করেছে যে, তারা সরকার পতনের কোনো কর্মসূচির সাথে নেই। তাই এককভাবে ঝুঁকি না নিয়ে মাওলানা ফজলুর রহমানের উচিত তাকে সমর্থনকারী সকলের সাথে সংলাপ করা এবং অবস্থান কর্মসূচির মতো কোনো আত্মঘাতী কর্মসূচিতে না গিয়ে ইসলাম ও মুসলিম উম্মাহ সংশ্লিষ্ট দাবী দাওয়া নিয়ে সরকারের সাথে বসা। যেই ভুল বাংলাদেশের শাপলা চত্বরে হয়েছে পাকিস্তানে তার পুনরাবৃত্তি ঠিক হবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য