শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

বিশ্বের ৫ টি আশ্চর্যজনক স্কুল


Sumanta Karmi: তামাদ্দুন২৪ডটকম:

হ্যালো বন্ধুরা! আজ আমি পৃথিবীর এমন কিছু আশ্চর্যজনক স্কুল সম্পর্কে বলব যা শুনলে আপনি অবাক হয়ে যাবেন।

The Boat School of Bangladesh :-

সিধুল্লায় স্বনির্ভর সংস্থা নামক একটি সংস্থা পিড়িত শিশুদের জন্য বাংলাদেশের একটি নদীতেই নৌকার উপর স্কুল তৈরি করেছেন । এই বোটস্কুলটি জলেই ভেসে থাকে । এই স্কুলে সৌর শক্তির মাধ্যমে বিদ্যুৎ নেয়া হয় আর স্কুলের ভিতর আছে একটি ক্লাসরুম,একটি লাইব্রেরী আর একটি কম্পিউটার রুমও আছে ।

গুলু এলিমেনট্রি ইস্কুল,চায়না:-

যদি আপনার ইস্কুলের প্রতি আপনার অভিযোগ থাকে যে আপনার স্কুল আপনার বাড়ি থেকে বহুদূরে অথবা ইস্কুলটা আপনার পছন্দ নয়, তাহলে আজ আমি আপনাদের চায়নার যে ইস্কুলটা দেখাবো সেটা দেখলে আপনি দ্বিতীয়বার আর বলবেন না যে আপনার ইস্কুলটা আপনার বাড়ি থেকে দূরে অবস্থিত অথবা পছন্দ নয় । চায়নাতে অবস্থিত এই স্কুল, গুলু নামক গ্রামে একটি পাহাড়ের উপরে অবস্থিত । ছাত্রদের এই স্কুলে পৌঁছানোর জন্য বিভিন্ন বিপদের সম্মুখিন হতে হয় । ছাত্রদের স্কুলে পৌঁছানোর জন্য ভয়ংকর ও হাড়হিম করা সিড়ি বেয়ে পাহাড়ের উপরে উঠতে হয় তাও সেটা আবার ঘন্টার থেকেও বেশি সময় লেগে যায় । সিঁড়ি দিয়ে ওঠার সময় একটুও এদিক-ওদিক হলে ছাত্রদের জীবন চলে যেতে পারে । এতা বিপদের মধ্যেও এইসব ছাএরা শিক্ষা লাভ করতে ইস্কুলে যায় ।


Ravencourt School ঃ-

Harry potter-এর ফ্যান্সদের এই ইস্কুলটি খুবই পছন্দ হবে কারণ আপনি মানেন বা নাই মানেন এখানে harry potter মুভির মতই কিছু জাদুর শিক্ষা দেওয়া হয়ে থাকে যেখানে ছাএদের এমন বহু জাদু শেখানো হয় যাতে তারা অন্যজনকে জাদু দেখাতে পারে online-এ চলা এই স্কুলটি ছাত্রদের খুবই পছন্দ হতে শুরু করেছিল কিন্তু কিছু সমস্যার জন্য অনলাইনে চলা এই ইস্কুলটিকে বন্ধ করে দেওয়া হয়েছে ।

Trabajo ya School স্পেন :-
rohoshyosondhane
rohoshyosondhane
স্পেন দেশে একটি এমন স্কুল আছে যেখানে আপনি কখনই এডমিশন নিতে চাইবেন না আর এটা এজন্যই কারণ এই স্কুল আপনাকে এমন দুনিয়ার খারাপ কাজে ছেড়ে দেবে যেটা স্পেনে league মনে করা হয় কিন্তু অন্য দেশে কোন ক্রাইমের থেকে কম নয় আপনি হয়তো বুঝে নিয়েছেন যে আমি কোন ব্যাপারে কথা বলছি Trabajo ya school ছেলে আর মেয়েকে খারাপ কাজ আর খারাপ অভ্যাসের practice করায় যাতে সে পরে নিজের রোজগারের পথ খুঁজে নিতে পারে আর নিজের রুজি-রুটির জোগাড় করতে পারে


Mobile School :-

এই স্কুলের বিশেষত্ব হল এখানে ছাত্ররা নয় বরং স্কুল ছাত্রদের কাছে যায় । কলম্বিয়া আর সাউথ আফ্রিকায় এই ইস্কুল খুবই প্রসিদ্ধ । এখন স্পেন আর গ্রিসে এই স্কুল তৈরি করা হয়েছে । যেখানে গৃহহীন এবং গরিব ছেলেমেয়েদের শিক্ষার বিশেষ প্রয়োজন কিন্তু নিজেদের দুর্দশার জন্য তাদের কাছে স্কুল যাওয়ার মতো সুযোগ হয়ে ওঠে না সেখানে এই মোবাইল স্কুলকে বিশেষভাবে কাজে লাগানো হয় ।

এই রকমই অজানা ও রোমাঞ্চকর ঘটনা জানতে আমাদের সাথে যুক্ত থাকুন।

ধন্যবাদ…………।।

নীচে আরো দুটি স্কুলের ছবি দেয়া হলো।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য