শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

কক্সবাজারে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি: তামাদ্দুন২৪ডটকম:। শিশু-কিশোরদেরকে আধুনিক পদ্ধতিতে সহজভাবে পাঠদান নিঃসন্দেহে একটি কঠিন বিষয়। তাছাড়া একজন শিক্ষকের দায়িত্ব শুধু পাঠদানের মধ্যেই সীমাবদ্ধ নয়;বরং শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটিয়ে আত্মপ্রত্যয়ী দক্ষ ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলাই শিক্ষকের প্রধান দায়িত্ব। পুঁথিগত বিদ্যা ও গতানুগতিক পদ্ধতিতে পাঠদানের মাধ্যমে এ লক্ষ্য অর্জন সম্ভব নয়। এ জন্য প্রয়োজন আধুনিক কলাকৌশল আয়ত্তকরণ ও এর যথার্থ ব্যবহার। শিক্ষকের যোগ্যতা অর্জনের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। তাই মা'হাদ আন-নিবরাস ২৭-২৮ ডিসেম্বর ২০১৯, দু'দিন ব্যাপি ২য় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে।

মা’হাদ এর মুহতারাম পরিচালক মাওলানা জিয়াউল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন - ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্রশিক্ষক মাওলানা শাহ্ নজরুল ইসলাম, বিশেষ প্রশিক্ষক ছিলেন চট্টগ্রাম জামেয়া দারুল মা'আরিফ আল-ইসলামিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা আফিফ ফুরকান মাদানী, ককসবাজার সদর ও মহেশখালী উপজেলার ইউআরসি ইন্সট্রাক্টর মুহাম্মদ জাকারিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনারারি কনসাল জেনারেল অব জাপান চট্টগ্রাম এর পিএস জনাব মুহাম্মদ নূরুল হক নূর, ঈদগাহ আলমাছিয়া ফাজিল মাদরাসার প্রভাষক জনাব নাজিম উদ্দিন, আমাদের সাবেক শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ জুনাইদ।

প্রশিক্ষণ কর্মশালায় মা'হাদ আন-নিবরাস ককসবাজার, মহেশখালী, রামু এর সকল শিক্ষক, ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত থেকে সফলভাবে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত করেন এবং আয়োজন কর্তৃপক্ষও তাদের হাতে সনদপত্র তুলে দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ