শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

বইমেলায় মারকাযুস সাহাবার ব্যতিক্রমী অনুষ্ঠান


তামাদ্দুন২৪ডটকম: সাহাবাদের জীবনাদর্শ ভিত্তিক দাওয়াতী সংগঠন মারকাযুস সাহাবা বাংলাদেশ এর আয়োজনে ইসলামিক বইমেলায় অনুষ্ঠিত হল সাহাবাদের কবিতা ও সাহিত্যচর্চা বিষয়ক আলোচনা ও মোলাকাত সভা। সংগঠনের মহাসচিব হাফেজ মাওলানা শরীফ উল্লাহ তারেকীর সভাপতিত্বে গতকাল বায়তুল মুকাররম দক্ষিণ গেইটে অনুষ্ঠিত এ সভায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন মারকায আমীর মুফতি শামীম আল-আরকাম।

বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকমের উপদেষ্টা সম্পাদক মুফতি আমীমুল ইহসান, মাসিক মদীনা সম্পাদক আহমদ বদরুদ্দীন খান, আরবী সাহিত্যিক মুফতি মহিউদ্দিন ফারুকী, বিশিষ্ট লেখক মুফতি আব্দুর রহমান কোব্বাদী, কবি ও সুরকার আবুল আ'লা মাসুম, আল-মাদানী ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি সাব্বির মাযহারী, মারকাযের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী, খাগড়াছড়ি জেলা সমন্বয়ক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, ইসলামী শরীয়তে নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শের পাশাপাশি সাহাবাদের আদর্শের অনুসরণও অপরিহার্য। সুতরাং সাহাবাদের অবদানকে অস্বীকার করে, তাদের সমালোচনা করে কেউ প্রকৃত মুসলমান হতে পারেনা। এসময় বক্তারা কবিতা ও সাহিত্যে সাহাবাদের অবদানের বিষয়েও আলোকপাত করেন।

একপর্যায়ে সভায় উপস্থিত দর্শকশ্রোতাদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে খোলাফায়ে রাশেদা ও আশআরে মুবাশশারাসহ মর্যাদাবান সাহাবীদের নাম মুখস্থ বলে কুইজ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা আঞ্জামদেন ক্যারিয়ার বাংলাদেশের চেয়ারম্যান মুফতি আফজাল হোসাইন ও রেডিও একাত্তরের উপস্থাপক আর জে মামুন চৌধুরী।

প্রেস বিজ্ঞপ্তি
মুহাম্মদ আতাউর রহমান আলমপুরী
কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক
মারকাযুস সাহাবা বাংলাদেশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য