শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!

তামাদ্দুন ডেস্ক: বিশ্বব্যাপী মসজিদ নির্মাণে অর্থ অনুদান দিয়ে আসছে সৌদি আরব। এবার বিদেশে মসজিদ নির্মাণের আর্থিক সহায়তা বন্ধ করতে যাচ্ছে দেশটি। সৌদির সাবেক বিচারমন্ত্রী মোহাম্মাদ বিন আব্দুল কারিম ঈসা এ ঘোষণা দিয়েছেন। আরারি২১ ডটকমের বরাতে মিডলইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।

সৌদি আরব ইতিমধ্যে যেসব মসজিদে অর্থায়ন করেছে সেগুলো স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে নির্বিঘ্নে সম্পন্ন করা হবে। যেসব মসজিদে সৌদি আরব অর্থায়ন করেছে সেগুলোর নিরাপত্তায় স্থানীয় কর্তৃপক্ষের সহযোগিতায় মসজিদের জন্য প্রশাসনিক কাউন্সিল গঠন করবে।

সুইজারল্যান্ডের জেনেভায় সেখানের মুসলিমদের জন্য একটি মসজিদ নির্মাণ করছে সৌদি আরব। মসজিদটির নির্মাণ কাজও প্রায় শেষের দিকে। মসজিদ নির্মাণ শেষ হলে তা স্থানীয় সুইস মসলিম জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান মন্ত্রী। সেখানে একজন নির্বাচিত আলেম থাকা উচিত।

বিশ্বব্যাপী ‘নিরাপত্তাজনিত কারণে’ মসজিদ পরিচালনায় প্রতিনিধি নির্বাচনের ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তবে কী কারণে মসজিদে আর্থিক অনুদান ও সহায়তা বন্ধ করা হবে এ বিষয়ে বিস্তারিত কোনো কিছুই বলেননি সাবেক এ বিচার মন্ত্রী।

বৃহস্পতিবার মোহাম্মদ বিন আবদুল কারিম ঈসার নেতৃত্বে আশউইতজ কনসেনট্রেশন ক্যাম্প পরিদর্শন করে একটি প্রতিনিধি দল। সেখানে তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মারা যাওয়া ইহুদিদের প্রতি সম্মান জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য