শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

শেষ দিনেও জমজমাট ডিজিটাল বাংলাদেশ মেলা

আমিন মুনশি : ডিজিটাল বাংলাদেশ মেলার শেষ দিনেও দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শনিবার সকাল থেকেই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) ছিল লোকারণ্য। তিন দিনের এ মেলা শুরু হয় গত বৃহস্পতিবার। শনিবার ছিল শেষ দিন।

‘বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রযুক্তির মহাসড়ক’ প্রতিপাদ্য সামনে রেখে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে এ মেলা। মেলার দ্বিতীয় দিন গতকাল শুক্রবারও ভিড় ছিল লক্ষণীয়। মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন ব্র্যান্ডের কোম্পানি রকমারি আলোকসজ্জায় সাজিয়েছে তাদের স্টলগুলো।

বিক্রেতাদের ভাষ্য, মেলায় আগত বেশিরভাগ দর্শনার্থী এসেছেন নতুন পণ্য বা ডিভাইসের সন্ধানে। তবে প্রকৃত ক্রেতার সংখ্যাও কম নয়। অনেকেই ইলেকট্রনিক্স ডিভাইস কিনেছেন বিশেষ ছাড়ে। মেলাপ্রাঙ্গণে হুয়াওয়ের বিক্রয়কর্মী মোরশেদুল আলম জানান, স্টলে আগত দর্শনার্থীদের বেশিরভাগই পণ্য যাচাই করছেন। আবার কেউ কেউ কিনছেনও।

২৮ হাজার টাকা দিয়ে একটি ল্যাপটপ কিনেছেন আব্দুল্লাহ আল মামুন। যার প্রকৃত মূল্য ৩২ হাজার টাকা। চার হাজার টাকা ছাড়ে ল্যাপটপ কিনতে পেরে তিনি আনন্দিত। এক প্রশ্নের জবাবে তিনি জানান, মেলার প্রধান আকর্ষণ মূল্যছাড়। এ জন্য এখান থেকে কেনা। গত বৃহস্পতিবার তিন দিনের এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মেলার আয়োজক ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

উল্লেখ্য, মেলায় ইন্টারনেট সংযোগদাতাসহ ৮২টি প্রতিষ্ঠান অংশ নেয়। প্যারেন্টাল কন্ট্রোল, ট্রিপল প্লে (এক কেবলে ফোন লাইন, ইন্টারনেট ও টেলিভিশন সংযোগ), মোবাইল অ্যাপ, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ও নতুন ডিজিটাল প্রযুক্তি মেলায় প্রদর্শিত হয়। জেডটিই, হুয়াওয়ে, নকিয়া ও এরিকসন ফাইভ-জি প্রযুক্তি প্রদর্শন করছে মেলায়। এছাড়াও মেলায় বঙ্গবন্ধু স্যাটেলাইট টেলিমেডিসিন ও এটিএম সেবা প্রদর্শন করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য