শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

বেশি দামে মাস্ক বিক্রি, দারাজ ডটকমে র‍্যাবের অভিযান

আমিন মুনশি : অনলাইন শপিং সাইট দারাজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়।

রোববার (১৫ মার্চ) রাতে রাজধানীর তেজগাঁওয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এ অভিযান পরিচালনা করেন।

অভিযান শেষে র‍্যাবের সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, দারাজে বিভিন্ন বিক্রেতা বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেয়, তারাই মাস্কের অতিরিক্ত দাম নেয়। কিন্তু দারাজ এগুলো নজরদারি করেনি। তাদের সতর্ক করা হয়েছে। দাম সহনীয় পর্যায়ে রাখতে ভবিষ্যতে তারা নজরদারি করবে। এর আগে অভিযানে দেখা যায়, দারাজে ৫০ পিসের সার্জিক্যাল মাস্কের বক্স বিক্রি হচ্ছে ২২৫৫ টাকায়। অথচ পাইকারি বাজারে এই বক্সের দাম সর্বোচ্চ ৫০ টাকা। সোমবার র‍্যাবের অভিযানে এই চিত্র ধরা পড়ে।

অভিযানে ম্যাজিস্ট্রেট দেখতে পান, দারাজে অ্যান্টি পলিউশন সেফটি মাস্ক তিন পিস ৪৭০ টাকায়, অ্যান্টি ডাস্ট মাস্ক পাঁচ পিস ১২৫৫ টাকা, সাধারণ সার্জিকাল মাস্ক প্রতিটি ৪২ টাকায় বিক্রি হচ্ছে।

রোববার বিকেলে বনানীতে দারাজ ডটকম ডটবিডির অফিসে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান শুরু করে র‍্যাব।

অভিযানের বিষয়ে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, করোনা মোকাবিলায় সবার জন্য মাস্কের মূল্য নির্ধারণ করে দিয়েছে সরকার। তবে দারাজের ওয়েবসাইটে সরকার নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির বিজ্ঞাপন দেয়া হয়েছে। তাই এই অভিযান চলছে। অভিযান শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ