শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা দেড় শতাধিক

তামাদ্দুন ডেস্ক : চীনের গণ্ডি পেরিয়ে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী কভিড ১৯ বা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ইউরোপে দেশ জার্মানি। এখন পর্যন্ত জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দেড় শতাধিক। দেশটির ১৬ টি প্রদেশের মধ্যে ১০ টি প্রদেশে এ ভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।
শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৬৬ কিন্তু দু দিনের ব্যবধানে এ সংখ্যা দাঁড়িয়েছে দেড় শতাধিকে। ভাইরাসের সংক্রামন ঠেকাতে এরই মধ্যে বার্লিন আন্তর্জাতিক পর্যটন মেলাসহ বেশ কয়েকটি বড় বড় আন্তর্জাতিক ইভেন্টগুলো বাতিল করা হয়েছে।
প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়ায় কিছুটা আতঙ্ক বিরাজ করছে সবখানে। জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পাহন সোমবার একটি সংবাদ সম্মেলনে বলেছেন, ভাইরাসটি আমাদের স্বাস্থ্য ব্যবস্থাকে চাপের মধ্যে ফেলবে। সাধারণ মানুষের সুরক্ষায় সরকার বদ্ধপরিকর বলেও জানিয়েছেন তিনি।
সব বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যে। জনবহুল এ রাজ্যটিতে কয়েকটি স্কুল এবং ডে কেয়ার সেন্টারে কয়েকজন কর্মীর করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর সোমবার থেকে এ কেন্দ্রগুলি বন্ধ করে দেয়া হয়েছে।
করোনাভাইরাস আতঙ্কে সুপারমার্কেট থেকে দ্রুত ফুরিয়ে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্য। এদিকে করোনাভাইরাসের কারণে জার্মানি প্রবাসী বাংলাদেশিরাও কিছুটা আতঙ্কে রয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য