শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

করোনায় আক্রান্ত মসজিদে হারামের ৫ শ্রমিক

তামাদ্দুন ডেস্ক : মক্কাতুল মোকাররমায় পবিত্র মসজিদ আল হারামের সম্প্রসারণকাজে নিয়োজিত থাকা ৫ শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল শুক্রবার করোনাভাইরাস পরীক্ষায় তাদের শরীরে ইচিবাচক ফল পাওয়া যায়। শনিবার ভোরে এখবর দিয়েছে হারামাইন শরীফাইন।

খবরে বলা হয়, স্বাস্ব্যমন্ত্রণালয়ের পরীক্ষায় হারাম শরীফের ৫ শ্রমিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এজন্য ১৪ দিনের জন্য সম্প্রসারণ কাজ বন্ধ রাখার সুপারিশ করেছে স্বাস্থ্যমন্ত্রণালয়। আক্রান্তদের প্রত্যেককে ১৪দিনের জন্য আইসোলেশনে পাঠােনো হয়েছে।

এদিকে, গতকাল দুই পবিত্র মসজিদে নামাজ পড়া নিয়ে বিশেষ জারি করেছেন হারামাইন সভাপতি, হারামের গ্রান্ড ইমাম ও খতিব শায়েখ আব্দুর রহমান আস সুদাইস।

নতুন নির্দেশনা অনুযায়ী এখন থেকে দুই পবিত্র মসজিদে একজন করে ইমাম এবং দু’জন মুয়াজ্জিন আজান ও নামাজের দায়িত্ব পালন করবেন। এই নির্দেশনা আগামীকাল রোববার থেকে কার্যকর হবে এবং তা অনির্দিষ্টকালের জন্য। দুই মসজিদেই ইমাম, মুয়াজ্জিন ও নিরাপত্তাকর্মীরা নামাজে জামাআতে অংশ নিবেন।

প্রসঙ্গ, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ২গ মার্চ শুক্রবার সকালে এক নির্দেশনায় মদিনার মসজিদে নববী এবং মক্কার মসজিদ আল হারামে জনসাধারণের নামাজের জামায়াত স্থগিত করা হয়। এর আগে ১৮ মার্চ বুধবার দুই পবিত্র মসজিদ ছাড়া সৌদি আরবের সব মসজিদে নামাজ আদায় স্থগিত করা হয়।

সৌদি আরবে মহামারী করোনাভাইরাসে ৩জন মারা গেছে। আক্রান্ত হয়েছে ১১০৪ জন। গতকাল (২৭ মার্চ) শুক্রবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ জন।

শনিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত  বিশ্বব্যাপী মহামারী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৯৭,২৮২ জন, সুস্থ হয়েছে ১৩৩,৩৬৩জন, মৃত্যু বরণ করেছেন ২৭,৩৬৫জন।বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৪৮জন, সুস্থ হয়েছেন ১১জন, মৃত্যু হয়েছে ৫জনের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য