শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

মোদির বাংলাদেশ সফর বাতিল

আমিন মুনশি : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগামী সপ্তাহে ঢাকায় সফরে আসার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়েছে। সূত্রের বরাতে সোমবার (৯ মার্চ) ভারতীয় সংবাদ সংস্থা হিন্দুস্থান টাইমস এবং টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

এর আগে রবিবার (৮ মার্চ) বিকালে বাংলাদেশে তিনজনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপস্থিতি ধরা পড়ে। এর জেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়।

মুজিববর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী রবিবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১৭ মার্চ যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা আপাতত হচ্ছে না। অনুষ্ঠানে মোদিসহ আমন্ত্রিত বিদেশি অতিথিরা আসছেন না।

মুজিববর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর এ ঘোষণার পরদিনই ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের খবর প্রকাশ করা হলো।

এ দিকে এর মধ্যে বিশ্বের প্রায় ১০৫টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত ১ লাখ ১০ হাজার ৫৬ জন ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৩ হাজার ৮২৮ জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য