শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

করোনার থাবা বিস্তৃত হচ্ছে ভারতে

আমিন মুনশি : ভারতে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে ৩০৮ জনের মৃত্যু হলো প্রাণঘাতী এ ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৫২ জন। তবে করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটার ভারতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা বেশি উল্লেখ করছে। সেখানে আক্রান্ত ৯ হাজার ২০৫ জন এবং মৃতের সংখ্যা ৩৩১ দেখানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিভিন্ন রাজ্যের জেলার মধ্যে ৫০ শতাংশেরও বেশি অঞ্চলে করোনা সংক্রমণ ঘটেছে। এ পর্যন্ত ৩৬৪ জেলায় করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। গত ৬ এপ্রিলে যা ছিল ২৮৪ এবং ২৯ মার্চ ছিল ১৬০।

পরিসংখ্যান বলছে, করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে। সেখানে করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৮৫ জন। এর পরই দিল্লির অবস্থান। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫৪ জন। তার পরে তামিলনাড়ু যেখানে ১ হাজার ৭৫ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া রাজস্থানে ৮০৪, মধ্যপ্রদেশে ৫৩২ এবং গুজরাটে ৫১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

রাজধানী দিল্লিতে সংক্রমণের লাগাম টেনে ধরতে রোববার আরও নতুন ১০টি এলাকাকে করোনাভাইরাস হটস্পট ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে দিল্লিতেই হটস্পটের সংখ্যা এখন ৪৩-এ গিয়ে দাঁড়াল। এসব এলাকায় জোর নজরদারি বাড়ানো হয়েছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরও কী কী পদক্ষেপ নেয়া যায় তা ঠিক করতে সোমবার থেকে মন্ত্রিপরিষদ নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামন থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য