শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

সর্বময় ক্ষমতার অধিকারী মহান আল্লাহর কাছে বিচার দিলাম: শিল্পী আসিফ


তামাদ্দুন ডেস্ক:আমি কিছু লিখলেই একশ্রেনীর অদৃশ্য মুখোশধারী তথাকথিত ক্ষমতাশালীর প্যান্টের বেল্ট ছিড়ে যায়। পাবলিকের বাহবা নেয়ার জন্য লিখিনা। স্বাধীন রাষ্ট্রের স্বাধীন নাগরিক হিসেবে লিখি যদিও স্বাধীনতার মর্ম জেলে গিয়ে বুঝতে হয়েছে।উলুখাগড়া তেলাপোকারা চামচামী করে অসীম ক্ষমতার মালিক। যাদের কোন পারিবারিক সামাজিক রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড নেই তারা ফ্রন্টলাইনের বক্তা। চোরের সর্দারদের দেখি টেলিভিশন ফেসবুকে নৈতিকতার বুলি কপচাচ্ছে।ঘটনাটা এমন যে সাধারন কর্মীরা জীবন দিয়ে চাষ করবে আর পরিযায়ী হাইব্রীডরা সেই ফসল খেয়ে ফেলবে।এগুলো বলে পরিবারের বিপদ বাড়াতে চাইনা, যেহেতু দেশেই থাকতে হবে একটু বুঝেই থাকি।কন্ট্রিডাকটরী টপিকে আর না গেলাম।এন-৯৫ মাস্ক নিয়েও আমার কোন বক্তব্য নেই।

কয়দিন আগে কিছু মিডিয়া চাঁদপুরের এক নিরীহ চেয়ারম্যানকে চোর বানিয়ে দিলো।বেচারীকে কোন আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই তার চরিত্র হনন করে ফেললো।আমার ক্ষেত্রেও বিশেষভাবে দূবৃত্তায়িত চ্যানেল ২৪ সহ কিছু নপুংসক মিডিয়া একই কাজ করেছে।আজকে এক ভদ্রমহিলা ইউএনও কে চোর সাব্যাস্ত করলো কোন প্রমান ছাড়াই। অপরাধ প্রমান হওয়ার আগে কাউকে অপরাধী বলা আরো বড় অপরাধ।কিছু মিডিয়া নিজেদের ভাবে বিরাট হনু, কমেন্ট বক্সে তাদের বাপ মা’কে যেভাবে ধিক্কার দেয়া হয় সেগুলো দেখেও না দেখার ভান করে থাকে এই সময়ের অসভ্যরা।আসলে তাদের কোন অস্তিত্বই মানুষের আদালতে আর নেই।এদের রং আগে হলুদ ছিলো, এখন এরা করোনা উপস্বর্গের মত স্বাদহীন রংহীন হয়ে গেছে।মোসাহেবদের চাটুকারীতায় ফাঁদে পড়ে যায় সৎ নির্ভীক সংবাদকর্মীরা।

বাংলাদেশের সাবেক কৃতি ক্রিকেটার আমার একসময়ের কলিগ জাভেদ ওমর বেলিম গুল্লুর বিরুদ্ধে নিউজ করলো পাংশুবর্নের কিছু মিডিয়া। আইসিসি নাকি যে কোন আন্তর্জাতিক আসরে তাকে নিষেধাজ্ঞা দিয়েছে অথচ বিসিবি জানেনা। জীবনে বহু মানুষের সাথে চলেছি, জাভেদের মত ভাল মানুষ খুব কমই দেখেছি।ধর্মকর্ম পরিবার খেলা সব জায়গায় সে শতভাগ সৎ এবং সিনসিয়ার। তাকেও মিথ্যা অপবাদ দিতে ছাড়েনি। জাভেদ কানাডার নাগরিক, তুই চলে যা বন্ধু। এই চরিত্র হননের দেশে থাকলে এমনি এমনি মারা পড়বি।আমিও এখন সংযত, যার নিয়তি সেই বুঝুক।মওলানা জালালউদ্দীন রুমীর ভাষায়- আমি আগে চালাক ছিলাম তাই দুনিয়া বদলাতে চেয়েছি, এখন আমি বুদ্ধিমান তাই নিজেকেই বদলে নিচ্ছি। সর্বময় ক্ষমতার অধিকারী মহান আল্লাহর কাছে বিচার দিলাম ধ্বংস হয়ে যাক শপথ ভুলে যাওয়া সেই অভিশপ্ত মিডিয়া নামের চরিত্র হননকারী দস্যুরা, ধ্বংস হয়ে যাক অবৈধ শক্তি চর্চাকারী কাপালিক গুলো।

ভালবাসা অবিরাম...


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য