শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

মুফতী সাঈদ আহমদ পালনপুরী'র মৃত্যুতে মাওলানা শহীদুল ইসলাম ফারুকীর শোক


তামাদ্দুন২৪ডটকম:বিশ্ববিখ্যাত ইসলামী বিদ্যাপীঠ ভারতের দারুল উলূম দেওবন্দ মাদরাসার স্বনামধন্য শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন উচ্চতর ইসলামী শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান—শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ও পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের আমীর মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় মাওলানা শহীদুল ইসলাম ফারুকী ব‌লেন, যুগশ্রেষ্ঠ মুহাদ্দিস, মুসলিম জাহানের খ্যাতিমান আলেমে দ্বীন ও দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. ১৬ মে সকাল ৭টায় ‌ইন্তেকাল করেন! ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মাওলানা ফারুকী আরো বলেন, “আলেমের মৃত্যু জগতের মৃত্যু সমতুল্য"। আল্লামা পালনপুরীর ইন্তেকালে জাতি এমন একজন আলেম হারালো, যিনি নিজেই নিজের উপমা ছিলেন। বিশ্বের শীর্ষ অা‌লেমদের এভা‌বে চ‌লে যাওয়া খুবই বেদনাদায়ক। ধা‌পে ধা‌পে ইলম ও অামলদার অালেম‌দের উ‌ঠি‌য়ে নেয়ার মাধ্য‌মে মূলত ইলম উ‌ঠিয়ে নেয়া হ‌চ্ছে।

মাওলানা ফারুকী আরো বলেন, আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. ছিলেন আমার সবচেয়ে প্রিয় উস্তাদ। দেওবন্দে হযরতের কাছে আমাদের তিরমিযী শরীফ ও ত্বহাবী শরীফ পড়ার সৌভাগ্য হয়েছে। তিনি আমাদেরকে খুব স্নেহ করতেন। হযরতের বাড়িতেও আমাদের যাওয়া আসা ছিলো। আমার জীবনের তিনটি সোনালী বছর আমি হযরতের সান্নিধ্যে কাটিয়েছি। আজ হযরত ইন্তেকাল করেছেন। আমি তাঁর রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, ছাত্র, মুরীদ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। অাল্লাহ তায়ালা তাঁ‌কে জান্না‌তের স‌র্বোচ্চ স্থান দান করুন এবং তাঁর সকল খেদমত‌ সদকা‌ হি‌সে‌বে জা‌রি রাখুন, অামীন!

উ‌ল্লেখ্য, বিশ্ব বরেণ্য শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী রহ. ভারতের উত্তর গুজরাটে বেনাস কাঁথা জেলায় ১৩৬২ হি. মোতাবেক ১৯৪২ ইংরেজিতে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য