শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

সুস্থ ব্যক্তিদের জন্য অবিলম্বে মসজিদ খুলে দিন : মাওলানা শহীদুল ইসলাম ফারুকী


তামাদ্দুন২৪ডটকম: সরকারের প্রতি সুস্থ্য ব্যক্তিদের জন্য মসজিদে জামাতে উপস্থিতি উন্মুক্ত করে দেয়ার আহবান জানিয়েছেন কাতারভিত্তিক ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস এর বাংলাদেশ প্রতিনিধি, পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের আমীর ও শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট এর মহাপরিচালক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মাওলানা ফারুকী বলেন, হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফীসহ দেশের শীর্ষ উলামায়ে কেরামগণ ১৪ শর্ত সাপেক্ষে সকল মসজিদে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ, জুমআ ও তারাবীহ‘র জামাতে উপস্থিতি উম্মুক্ত করার আহবান জানিয়ে ছিলেন, কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি। তাই সে শর্তগুলো পরিপালন সাপেক্ষে সকল মসজিদে দ্রুত সময়ের মধ্যে সুস্থ ব্যক্তিদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ, জুমআ ও তারাবীহ‘র জামাতে অংশ গ্রহণ উম্মুক্ত ঘোষণা করার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

মাওলানা ফারুকী বলেন, দোকান ও রাস্তা ঘাটে মানুষ অহরহ চলা-ফেরা করছে। সরকার শর্ত সাপেক্ষে মার্কেট ও শপিং মল এবং ছোটো খাটো মিল ফ্যক্টরী ও গামের্ন্টস খোলার সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং স্বাস্থ্য বিধি মেনে মসজিদগুলোকেও উম্মুক্ত ঘোষণা দেওয়া সময়ের দাবী।

মাওলানা আরো বলেন, করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সকল প্রকার গুণাহ থেকে মুক্ত থাকা, বেশি বেশি তাওবা ও ইসতেগফার করা এবং আল্লাহর দরবারে কান্নাকাটি করা।

পেস বিজ্ঞপ্তি
ঢাকা, ৫ মে-২০২০

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য