শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

ফিলিস্তিনের মাটিতে ইহুদীবাদীদের বসতি নির্মাণের তীব্র প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল



তামাদ্দুন২৪ডটকম: ফিলিস্তিনের মাটিতে ইহুদীবাদীদের বসতি নির্মাণের নতুন পরিকল্পনার তীব্র প্রতিবাদ জানিয়েছে ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল

আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিবাদ সত্ত্বেও ০৬ মে ফিলিস্তিনের পশ্চিম তীরে সাত হাজার অবৈধ ইহুদি বসতি নির্মাণের নতুন সিদ্ধান্ত ঘোষণা করেছে অবৈধ ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইল।

জায়নবাদী ইসরাইলের এই পরিকল্পনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা শহীদুল ইসলাম ফারুকী ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ নাটোরী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিত নেতৃদ্বয় বলেন, পবিত্র বায়তুল মুকাদ্দাস শহর থেকে ১২ কিলোমিটার দক্ষিণে নতুন এই বসতি নির্মাণ করার কথা জানিয়েছে ইহুদীবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী। এজন্য ফিলিস্তিনের ২৭৫ একর বা ১.১১ বর্গকিলোমিটার এলাকা অধিগ্রহণ করা হবে এবং সেখানে সাত হাজার নতুন ইউনিট নির্মাণ করা হবে বলে জানিয়েছে।

নেতৃদ্বয় বলেন, অন্যের মাটিতে বসতি নির্মাণ সম্পূর্ণ অবৈধ ও জবরদখল। অবিলম্বে জায়নবাদী ইসরাইলকে এই সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে এবং বছরের পর বছর ধরে ফিলিস্তিনি জনগণের উপর তাদের জুলুম অত্যাচারের অবসান ঘটাতে হবে।

নেতৃদ্বয় ইহুদীবাদী ইসরাইলকে এই সিদ্ধান্ত থেকে সরাতে অব্যাহত চাপ প্রয়োগ করার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য