শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

সমকামিতার ভয়ংকর তথ্য: মুফতী ইমরান হোসাইন ফরিদী



তামাদ্দুন ডেস্ক:‘সমকামিতা’ এক হিংস্র লালসা ও বিকৃত যৌতার নগ্ন বহিঃপ্রকাশের নাম। যার কথা শুনলে, একজন চরিত্রবান মানুষ স্বাভাবিকভাবে লজ্জাবোধ করেন। যুগে যুগে সমাজের কিছু নিচু মানসিকতার মানবরূপি হায়েনাদের মাধ্যমে এ অপরাধ সংগঠিত হয়েছিল এবং বর্তমানেও এর ব্যাপক বিস্তার লক্ষ করা যাচ্ছে।


সমকামিতা অর্থ হলো একই লিঙ্গের যৌনাচার। অর্থাৎ – পুরুষে-পুরুষে বা মহিলা-মহিলা পরস্পরে বিকৃত যৌন লালসা পূর্ণ করা বা বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া। বিশেষভাবে হযরত লুত (আঃ) জাতির মধ্যে এই অপরাদ ছিল যার ফলে তাদেরকে আল্লাহ তায়ালা আজাবের মাধ্যমে ধ্বংস করেছেন। নিম্নে কুরআন ও হাদিসের আলোকে সমকামিতার ভয়াবহতা আলোচনা করা হলো।

সাম্প্রতিক সময়ে বিশ্বের অনেক অমুসলিম, সেকুলার দেশে এমনকি কিছু নামধারী মুসলিম দেশও সমকামিতাকে বৈধতা দিয়েছে। ইউরোপ-আমেরিকার অধিকাংশ দেশে সমকামিতা হল, মানুষের স্বভাবগত ও প্রাকৃতিক অধিকার। অস্ট্রেলিয়া, জার্মানি, ভারত, ইন্দোনেশিয়া, তুরস্ক,ব্রাজিল, আর্জেন্টিনাসহ বিশ্বের ২০৬ টি দেশের মধ্যে মাত্র ৬৯ টি রাষ্ট্রে সমকামিতা নিষিদ্ধ, বাকি রাষ্ট্রগুলোতে এটা বৈধ।

আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে লুত (আঃ) এর জাতির শাস্তির ব্যাপারে এরশাদ করেন,, “অতঃপর যখন আমার হুকুম আসলো তখন আমি সেই নগরগুলোকে উপর নিচ করে দিলাম এবং তাদের উপর ক্রমাগত কাঁকর-পাথর বর্ষণ করলাম। যা আপনার প্রভুর নিকটে চিহ্নবিশিষ্ট ছিল। আর সেই জনপদ জালিমদের থেকে বেশি দূরে নয়।” (সুরা হুদ-৮২-৮৩)৷ এভাবে কুরআনের সুরা আরাফের ৮০-৮১, আম্বিয়া-৭৪, আনকাবুত-৩১, হিজর-৭৩-৭৭ আয়াতে সমকামীদের শাস্তির ভয়াবহতার কথা বর্ননা করা হয়েছে।

একইভাবে রাসুলুল্লাহ (সাঃ) এর হাদীসের মধ্যে সমকামীদের লানত করেছেন। রাসুলুল্লাহ (সাঃ) বলেন, আমার উম্মতের প্রতি আমি লুত আঃ এর জাতির কাজের (সমকামিতার) ভয় পাচ্ছি। তিরমিজি-১৪৮১ রাসুল (সাঃ) আরো বলেন,যারা সমলিঙ্গে যৌনচার করে তারা অভিশপ্ত জাহান্নামী। ইবনে মাজা-২৫৫৩ তিরমিজি-১৪৫৭।

বর্তমান সময়ে বাংলাদেশও সমকামিতার ভয়াল থাবা থেকে বাদ যায়নি। কিছু উশ্রিংখল যুবক-যুবতী এর ছয়লাবে নিজেদের গা ভাসিয়ে দিচ্ছে। আসুন আমরা ঐক্যবদ্ধভাবে এর বিরুদ্ধে সোচ্চার হই। আল্লাহ তায়ালা আমাদেরকে তাওফিক দান করুন, আমীন।

লেখক:ইমাম ও খতীব, মেরাজনগর জামে মসজিদ, কদমতলী,ঢাকা।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য