শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

উদ্বোধন হলো প্রত্যাশিত গ্রামীণ এ্যাম্বুলেন্স

স্টাফ রিপোর্টার: রাজশাহী কাঁটাখালী ও পার্শ্ববর্তী এলাকার জন্য ধানমন্ডি তাকওয়া মসজিদের ইমাম ও প্রকল্প প্রধান শায়েখ আব্দুল হাফিজ মারুফের উদ্যোগে বহুল প্রত্যাশিত গ্রামীণ এ্যাম্বুলেন্স 'রাহাত এ্যাম্বুলেন্স' গতকাল (১ জুলাই, ২০২০) সন্ধ্যা ছয়টায় উদ্বোধন করা হয়। এর উদ্বোধন করেন কাঁটাখালী পৌরসভার মেয়র জনাব আব্বাস আলী । এসময় উপস্থিত ছিলেন রাজশাহী ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক ড. আবু সালেহ মোহাম্মদ তোহা, রাজশাহী রেশম গবেষণা ইনস্টিটিউট জামে মসজিদের ইমাম ও খতিব ড. ইমতিয়াজ আহমাদ, রাজশাহী হাতেমখাঁ বড় মসজিদের ইমাম ও খতিব মুফতি ইয়াকুব আলী, হাতেমখাঁ গোরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা ইকবাল হোসাইন, জামিয়া উসমানিয়ার শিক্ষক ও বিশিষ্ট্য লেখক হোসাইন আহমাদ আজমি, জামিয়া আম্বরশাহ আল ইসলামিয়া, কার‌ওয়ান বাজার, ঢাকা-এর মুহাদ্দিস মুফতি মুহাম্মদ ইসমাঈল ও সাভার জামিয়া মাবিয়া ইসলামিয়ার শিক্ষক মুফতি গাজী সিদ্দিকুর রহমান-সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন মাসকাঁটা দীঘি হাই স্কুলের শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পিন্টু। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ঢাকার জামিয়া ইসলামিয়া লালমাটিয়ার শিক্ষক মুফতি উমর ফারুক মাসরুর। 

কার্যক্রমটি উদ্যোক্তা শায়েখ আব্দুল হাফিজ মারুফ বলেন, সাধারণত গ্রামের দরিদ্র মানুষ এ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত। তারা হাসপাতালে যেতে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে অসহনীয় দুর্ভোগের সম্মুখীন হয়। তাদের এই দুর্ভোগ হ্রাস করতেই আমাদের এই উদ্যোগ।

জানা যায় স্বল্প খরচে অক্সিজেন ও অন্যান্য সুবিধাসহ একটি এ্যাম্বুলেন্স সেবার প্রয়োজন দেখা দেয়। এ চিন্তা থেকে অটো বাইককে মোডিফাই করে 'রাহাত এ্যাম্বুলেন্স' নামে একটি এ্যাম্বুলেন্স সেবা চালুর পরিকল্পনা করা হয়। এটি তার-ই বাস্তব রূপ।

তামাদ্দুন/কেএইচ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য