শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

ডাকাতিয়ায় এমপি ধনুর মায়ের স্মরণে দুয়া মাহফিল অনুষ্ঠিত


ভালুকা প্রতিনিধি: মুক্তিযুদ্ধের কিংবদন্তি আফছার বাহিনী প্রধান সাবসেক্টর কমান্ডার মেজর (অব.) মরহুম আফছার উদ্দিন আহাম্মেদের সহধর্মিণী ময়মনসিংহের ভালুকা আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ ধনুর মা খায়রুন নেছা আফছার(৯৭) স্মরণে দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৭ জুলাই শুক্রবার জুমার নামাজের পর ডাকাতিয়া ওয়াহেদনগর মাদরাসার মসজিদে দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুয়া পরিচালনা করেন ওয়াহেদনগর মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্জ হাফেজ ওয়াহিদুল ইসলাম।

দুয়াপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি বলেন, "আমাদের দেশের জন্য এই পরিবারের যে অবদান,  বিশেষ করে ভালুকাবাসীর প্রতি তা কখনো ভুলবার নয়। ৭১ সালে এই পরিবারের প্রধান মেজর আফসার উদ্দিন আহমেদের নেতৃত্বে যেমন ভালুকাবাসী পেয়েছিল স্বাধীনতার মত অমূল্য সম্পদ, এখনও তার সুযোগ্য সন্তান আলহাজ্জ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপির মাধ্যমে ভালুকাবাসী উন্নয়নের ছোঁয়া পাচ্ছে।
তিনি এমনই একজন বীরাঙ্গনা ছিলেন, যিনি আমাদের স্বাধীনতা ছিনিয়ে আনতে স্বামী সন্তানকে পাঠিয়ে দিয়েছিলেন যুদ্ধের ময়দানে। একাত্তরে হানাদার বাহিনীর গুলিতে উনার তৃতীয় ছেলে নাজিম উদ্দিন শহীদ হন। আমরা উনার জন্য,  উনার পরিবারের সদস্যদের জন্য বিশেষভাবে দুয়া করবো!"

উল্লেখ্য, এই বিরঙ্গনা মহিয়সী মা গত ২৫ জুন বৃহস্পতিবার বেলা ১১টা ১৫ মিনিটে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে বার্ধক্যজনিত অসুস্থতায় তার মৃত্যু হয়। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
এর আগে ১৪ জুন রবিবার ভালুকা পৌরসভার নম্বর ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ১১ নম্বর সাব-সেক্টর কমান্ডার মরহুম মেজর আফসার উদ্দিন আহম্মেদের স্ত্রী খাইরুন্নেসা আফসার করোনা ভাইরাসে আক্রান্ত হন। পরে ঢাকা আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখেন।পরবর্তীতে নমুনা পরীক্ষা করা হলে গত মঙ্গলবার (২৩জুন) খাইরুন্নেসার নেগেটিভ আসে। ঢাকায় আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মরহুমা পাঁচ ছেলে দুই মেয়ের জননী। খাইরুন্নেসার তৃতীয় ছেলে নাজিম উদ্দিন ১৯৭১ সালের মহান মুক্তি যুদ্ধে শহীদ হন এরপর মরহুমার এক ছেলে এক মেয়ে মারা গেছেন। চতুর্থ ছেলে আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি বর্তমানে ময়মনসিংহ ১১ (ভালুকা) আসনের জনপ্রিয় সংসদ সদস্য।

এ.এইচ.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য