শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

নারায়নগঞ্জ ট্রাজেডি ও ইসলামী দলসমুহের অবস্থান: সাইমুম সাদী



ইবনে সাবিল: তামাদ্দুন। ইদানিংকালের স্পর্শকাতর দুর্ঘটনা নারায়নগঞ্জ ট্রাজেডি। এ বিষয়ে বিশিষ্ট লেখক, গবেষক মাওলানা রুহুল আমীন সাদী ওরফে সাইমুম সাদী তার ফেসবুক ওয়ালে মতামত ব্যক্ত করেছেন। তামাদ্দুনের পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো।

জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান নারায়নগঞ্জের তল্লায় বিস্ফোরণে আহত নিহতদের দেখতে গিয়েছেন। অবশ্য তারও আগে নেত্রকোণায় নৌকা ডুবিতে নিহত আলেমদের ফ্যামিলিকে দেখতে গিয়েছেন যা দৃষ্টি আকর্ষণ করেছে অনেকের।

আমরা যখন মসজিদের জায়গা বৈধ না অবৈধ তা নিয়ে বিতর্ক করছি তখন সুদুর কাতারের আমীর শোক বাণী দিয়েছেন বিস্ফোরণে নিহতদের জন্য।
অন্যান্য ইসলামী দলও সাধ্যমতো চেষ্টা করেছে তবে শীর্ষ নেতারা সেখানে গেলে, কথা বললে আরও ভালো হত। কিন্তু এই মুহুর্তে অন্য আরেকটি বিষয়ে কথা বলতে চাচ্ছি।
তল্লার সেই মসজিদে বিস্ফোরণে নিহত ও আহতদের জন্য কোনরূপ ক্ষতিপূরণ দেওয়ার কথা এখনো শুনিনি। সকল ইসলামী দল ও মতাদর্শের শীর্ষ নেতাদের পক্ষ থেকে একযোগে দাবীটি তোলা উচিত ছিলো। কারণ ঘটনাটা মসজিদে ঘটেছে।
দুর্ভাগ্য, আমাদের সেরকম কোনোও ফোরাম নেই, লিডার নেই। কেউ কাউকে মানিনা, মানতে পারিনা৷ কিন্তু জাতীয় ইস্যুতে, জাতির দুর্যোগ মুহূর্তে সম্মিলিত বক্তব্য জাতিকে জানানো উচিত ছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য