শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে উত্তপ্ত কওমী অঙন অবশেষে শান্ত হলো: তামাদ্দুন




ইবনে সাবিল: তামাদ্দুন২৪ডটকম: অবশেষে বহুল প্রতিক্ষীত বেফাক নির্বাচন অনুষ্ঠিত হলো। আজ শনিবার (৩ অক্টোবর) সকাল ১০ টা থেকে আমেলা বৈঠক শুরু হয়েছে। রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় অবস্থিত বেফাক অফিসের পাশে ‘শাহজালাল কনভেনশন সেন্টারে’ এ আমেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।।নির্বাচনে ১৬ ভোটের ব্যবধানে ভারপ্রাপ্ত সভাপতি মনোনীত হয়েছেন আল্লামা মাহমুদুল হাসান। এরপর তাঁর প্রস্তাবে সিনিয়র সহ-সভাপতি নির্বাচন করা হয় আল্লামা নূর হোসাইন কাসেমীকে।

বেফাকের সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি নির্বাচনের পর সবার ভোটে মহাসচিব পদে মনোনীত হলেন জামিযা রাহমানিয়া আারাবিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক।


জানা যায়, এর আগে বেফাকের বর্তমান সিনিয়র সহ-সভাপতি আল্লামা আব্দুল কুদ্দুস পদত্যাগপত্র জমা দেন। তারপর ব্যালটবাক্সের মাধ্যমে আমেলা সদস্যগণ বেফাকের মহাসচিব নির্বাচন করেন।

ব্যালটবাক্স নির্বাচনে ‘নির্বাচন কমিশনার’ ছিলেন তিনজন। তারা হলেন, বেফাকের সহ-সভাপতি ও খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার মুহতামিম আল্লামা নূরুল ইসলাম জিহাদী, বেফাকের সহ-সভাপতি ও হবিগঞ্জ শায়েস্তাগঞ্জের মাদরাসায়ে নূরে মদিনা এর মুহতামিম আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী ও বেফাকের আরেকজন সহ-সভাপতি, রাজধানীর ঢালকানগর মাদরাসার মুহতামিম আল্লামা জাফর আহমদ।

আজকের আমেলা বৈঠকের প্রথম ধাপের সভাপতিত্ব করেছেন আল্লামা আব্দুল কুদ্দস। জানা যায়, বৈঠকের শুরতেই বেফাকের সাবেক চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী রহ. এর মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর আল্লামা মাহমুদুল হাসান সভাপতি নির্বাচিত হওয়ার পর সমাপনী পর্বে সভাপতিত্ব করেছেন তিনি। নীচে যথাক্রমে তিন জনের ছবি দেয়া হলো। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য