শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোকে মুসলিম বিশ্বের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে-জমিয়ত

 


ইবনে সাবিল-তামাদ্দুন: সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো বাকস্বাধীনতার নামে কয়েকটি শহরে বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের ব্যবস্থা করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে এবং মুসলমানদের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে। যদি মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা না চায় তাহলে মুসলিমবিশ্ব তার সমুচিত জবাব দিতে প্রস্তুত আছে ইনশাআল্লাহ। ফ্রান্স সরকারের এই ঘৃণিত কাজের প্রতিবাদ স্বরুপ বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসলমানগণ স্বতঃস্ফূর্তভাবে ফ্রান্সের পণ্য বর্জন করা শুরু করেছে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব শায়খুল হাদীস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম।

গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর উত্তর গেটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি জাকির হোসাইন খানের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান খানের পরিচালনায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ফ্রান্সে বিশ্বনবী মুহাম্মদ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু সালামের ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম বলেন, খুনি মোদি ফ্রান্সের এই ঘৃণিত কাজের সমর্থনে যে বিবৃতি দিয়েছে তা আবারও প্রমাণ করেছে সে মানবতার দুশমন। তাকে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় যেভাবে মুসলমানেরা ফ্রান্সের পণ্য বর্জন করেছে ভারতের পণ্যও বর্জন করবে।

বক্তব্য রাখেন মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মুফতি রেজাউল করীম, মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, মাওলানা রেদ‌ওয়ান আহমদ, মুফতি খাদেমুল ইসলাম শরীফ, মাওলানা সুহাইল আহমদ, নিজাম উদ্দিন আল আদনান ও হাফেজ মুহাম্মদ ইসলামাবাদী প্রমুখ।

নেতৃবৃন্দ সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব পাস করতে এবং বাংলাদেশের নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে কড়া ভাষায় প্রতিবাদ জানানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

বার্তাপ্রেরক
মাওলানা আতাউর রহমান
সাধারণ সম্পাদক

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য