শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

আগামী রবিবার হাটহাজারীতে হেফাজতের জাতীয় প্রতিনিধি সম্মেলন : তামাদ্দুন



ইবনে সাবিল-তামাদ্দুন: বাংলাদেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের জাতীয় প্রতিনিধি সম্মেলন আগামী ১৫ই নভেম্বর ২০ ইং রবিবার হাটহাজারী মাদ্রাসার মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে নতুন পুরাতন শুরা মিলে প্রায় ৪০০ দেশবরেণ্য ওলামায়েকেরাম ও স্কলারগন উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

অত্যন্ত সুশৃঙ্খল ভাবে এই প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। তিনি প্রতিনিধিদের শুধু নিজে আসার জন্য জন্য অনুরোধ করে বলেন; সম্মেলনে শুধু মাত্র দাওয়াতি মেহমান অর্থাৎ কাউন্সিলর ব্যাতিত অন্য কেউ প্রবেশ করার কোন সুযোগ থাকবে না ।

ইতিমধ্যে দাওয়াতি কাজ প্রায় শেষের দিকে। সদ্য ইন্তেকাল করা শাইখুল ইসলাম ওয়াল মুসলিমিন আল্লামা শাহ আহমদ শফি রাহঃ এর যায়গায় কারা আসছেন তা নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। আমির হওয়ার ক্ষেত্রে দুই বাবুনগরী মোজাহেদে মিল্লাত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী দাঃবাঃ এবং বরণ্য শাইখুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী দাঃবাঃ থেকে যে কোন একজন আমির হওয়া অনেকেটা নিশ্চিত।

মহাসচিব পদে প্রায় ডজন খানেক নেতা আলোচনা পর্যালোচনায় রয়েছেন। যথা :

১, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, আমির খেলাফত আন্দোলন ২,মাওলানা নুরুল ইসলাম জিহাদি, প্রিন্সিপাল খিলগাও মাদ্রাসা । ৩,মাওলানা নুর হোসাইন কাসেমী, মহাসচিব জমিয়তে উলামায়ে ইসলাম, ৪,মুফতি মাহফুজুল হক মহাসচিব বেফাক, ৫, মাওলানা সাজেদুর রহমান বিবাড়িয়া, ৬,মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী,৭,মাওলানা শফিউল্লাহ পীর জংগী, ৮,মাওলানা সালাউদ্দিন নানুপুর, ৯, মাওলানা লোকমান মোজাহেরুল উলুম, ১০, মাওলানা সার ওয়ার কামাল আজিজি।

তবে কাউন্সিলরদের মতামত গ্রহন করেই আমির/মহাসচিব নির্বাচিত হবেন বলে নিশ্চিত করেছেন বর্তমান মজলিশে শুরার সদস্য ও সাবেক সফল হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির।বিতর্কিত কেউ মহাসচিব হবেন না বলে আশা করছে তৃনমুল কর্মিরা। সবার প্রত্যাশা হেফাজতে ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রাহঃ এর রেখে যাওয়া আমানত, শহীদী এই কাফেলা আবারো রাজপথ গর্জন দিবে ইনশাআল্লাহ!

সুত্র: ফয়জী নিউজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য