শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

একজন সফল মানুষের গল্প: মাঈনুদ্দীন ওয়াদুদ-তামাদ্দুন


ইসলামী সংগীত কিংবদন্তি আইনুদ্দিন আল আজাদ রহ. এর তিরোধানের পূর্ব মুহুর্তে যে কয়েকটি গজল গেয়ে তিনি শ্রোতাদের হৃদয় কেড়ে নিয়েছিলেন, সেগুলোর অন্যতম একটি হলো “ পদ্মা মেঘনা যমুনার তীরে, কতো ঢেউ চলে যায় আসে নাকো ফিরে’। কালজয়ী এই গানটির গীতিকার ও সুরকার কাউসার আহমেদ সোহাইল।


এছাড়াও গড়ি একটি বাংলাদেশ, যার কথা কয় প্রজাপতি, রংধনুর থিমসংসহ প্রায় শতাধিক প্রশিদ্ধ গজলের কথা ও সুর করেছেন এই গুণী শিল্পী।

তিনি একাধারে একজন গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী, উপস্থাপক, সংগঠক, শিক্ষক, সমাজসেবক, শিক্ষানুরাগী ও উদ্যোক্তা।

একসময় তিনি দেশের ১ম প্রাইভেট ইসলামী বিশ্ববিদ্যালয় দারুল এহসান ইউনিভার্সিটির লেকচারার হিসেবেও দায়িত্বও পালন করেছেন।

দীর্ঘদিন যাবত তিনি দাবানল শিল্পীগোষ্ঠীর দায়িত্বশীল হিসেবে সক্রিয় আছেন। বর্তমানে তিনি সংগঠনটির পরিচালক। এছাড়াও তিনি ঐতিহ্যবাহী ক্যাডেট প্রতিষ্ঠান দারুল আজহার ক্যাডেট মাদরাসার পরিচালক, পুষ্পকানন প্রপার্টিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও মাদরাসা কল্যাণ পরিষদের উর্ধ্বতন দায়িত্বশীলদের একজন।

সমাজসেবামূলক সংগঠন হাফিজ্জী হুজুর রহ. সেবা সংস্থারও একজন দায়িত্বশীল তিনি। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও একজন পুত্র সন্তানের বাবা।

জ্ঞানে গুনে পরীপূর্ণ অমায়িক আচরণের অধিকারী এই মানুষটি অর্ধবছর যাবত tamaddun24.com এর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আমরা চলার পথে এমন একজন অভিভাবক পেয়ে গর্বিত ও যারপরনাই আনন্দিত। আমাদের উপর মহান এই মানুষটির ছায়া দীর্ঘ হোক! মিডিয়াশুন্যতার এই খরার সময়ে তাঁর হাত ধরে এগিয়ে যাক তামাদ্দুন ২৪ ডটকম।

নীচে দেখুন আরো ছবি:




একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ