শিরোনাম

[getTicker results="10" label="random" type="ticker"]

১০০ লেখক-অনুবাদককে পিসবের নগদ অর্থ হাদিয়া


হাসান আল মাহমুদ: হামারী করোনায় ক্ষতিগ্রস্ত ১০০ লেখক-অনুবাদকের হাতে নগদ অর্থ ও খাদ্যপন্যের প্যাকেজ বিতরণ করে সরকার অনুমোদিত বেসরকারি সেবা সংস্থা পিপলস্ ইমপ্রুভমেন্ট সোসাইটি অফ বাংলাদেশ (পিসব)।

আজ ২৬ আগস্ট, বৃহস্পতিবার, সকাল ১১ থেকে পিপলস্ ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব) এর ব্যবস্থাপনায়, পিসব পরিচালক মাওলানা ইমরান হাবিবী এর তত্ত্বাবধানে রাজধানী ঢাকার মিরপুর-১২ পিসবের অফিস কক্ষে এই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠিত লেখক ও অনুবাদক মুফতি মুহিউদ্দিন কাসেমী, দৈনিক বিশ্বইজতেমা সম্পাদক মুফতি জাকারিয়া মাহমুদ, তরুলতা সম্পাদক লেখক হবীবুল্লাহ সিরাজ প্রমুখ।

পিসবের পরিচালক মাওলানা ইমরান হাবিবী বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান হলেন লেখক ও অনুবাদকবৃন্দ। তারা জ্ঞানের ফেরিওয়ালা। আলোর মশাল৷ সমাজ, রাষ্ট্র ও বিশ্বের আলোকবর্তিকা। জ্ঞানের আলো না থাকলে পৃথিবী থাকত অন্ধকারাচ্ছন্ন। কুরআন ও হাদিস না থাকলে গোটা পৃথিবী যেত জাহান্নামে। একদল পরিশ্রমী মানুষ লেখালেখির জগতে নিজেদেরকে আবদ্ধ রেখে কুরআন, হাদিস ও সাধারণ জ্ঞান আমাদের মাঝে বিলিয়ে যাচ্ছেন৷ 

তিনি বলেন, করোনার এই সময়ে পুরো বিশ্ব যেন স্থবির। অর্থনৈতিক মন্দা সর্বত্র। লেখক, অনুবাদক, সম্পাদক, প্রুফ রিডার তথা প্রকাশনা-জগতের প্রায় সকলেই নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে। আপনারা দেখেছেন শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় পিসব বিভিন্ন পেশার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। এবার আমরা লেখক ও অনুবাদকদের পাশে দাঁড়ালাম৷ যদিও সীমিত পরিসরে হোক, তবুও আমরা চেষ্টা করেছি। ইনশাআল্লাহ আমাদের মানবিক সেবা অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, পিসব প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা স্বাস্থ্য ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, পার্বত্য অঞ্চলগুলোর নওমুসলিমদের শিক্ষাসহায়তা, রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য সহায়তা, খাদ্যসঙ্কটে নিপতিত মানুষদের জন্য খাদ্য ব্যবস্থা, গৃহহারা মানুষের ঘরদান, নলকূপ স্থাপন, করোনায় ক্ষতিগ্রস্ত ৫০০ শিক্ষকদের মাঝে নগদ অর্থ বিতরণ, কুরবানির  গোশত বিতরণ, অবস্থা সঙ্কটাপন্ন আলেম ইমাম ও মুয়াজ্জিনদের জন্য বিশেষ সহায়তা প্রদানসহ নানামুখি জনকল্যাণমূলক কাজ করে আসছে।

পিসবের সব কাজগুলো সরাসরি People’s Improvmant Society Of Bangladesh (PISOB) ফেইসবুকে পেইজে শেয়ার করা হয়।

-এইচএএম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ